রবিবার, ২৮ মে ২০২৩, ০৭:১১ পূর্বাহ্ন

বড় ধরনের হামলা শুরু করল রাশিয়া

অনলাইন রিপোর্টার
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০২৩
  • ২৯ বার পঠিত

ইউক্রেনের পূর্বাঞ্চল দোনবাসে গত দুই সপ্তাহ ধরে সেনা ও যুদ্ধাস্ত্র জড়ো করছিল রাশিয়া। ইউক্রেনের সামরিক কর্মকর্তারা সতর্কতা দিচ্ছিলেন— পূর্বাঞ্চলের লুহানস্কে যে কোনো সময় আক্রমণ চালানো শুরু করতে পারে রুশ বাহিনী।

আরও পড়ুনঃ গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরেকে আবারও আটকানোর চেস্টা

বুধবার যুক্তরাষ্ট্রভিত্তিক যুদ্ধবিষয়ক পর্যবেক্ষণ সংস্থা ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার (আইএসডব্লিউ) এ তথ্য নিশ্চিত করেছে। খবর দ্য গার্ডিয়ানের।

সংস্থাটি জানিয়েছে, রুশ সেনারা লুহানস্কে তাদের পরিকল্পিত বড় ধরনে হামলা চালানো শুরু করেছে।

সংস্থাটি আরও বলেছে, ‘এ দিকটায় রুশ সেনাবাহিনীর তিনটি বড় ডিভিশনে যেভাবে কাজ করছে, সেটি ইঙ্গিত দিচ্ছে— হামলা ইতোমধ্যে শুরু হয়ে গেছে।’

আইএসডব্লিউর তথ্যমতে, রুশ সেনাদের আটকানোর মতো জনবল ও ক্ষমতা এখন ইউক্রেনীয় সেনাদের নেই। তবু রুশ সেনারা বড় হামলা চালিয়ে এগিয়ে আসছে।

মার্কিন এ সংস্থাটি আরও জানিয়েছে, লুহানস্কের পূর্ব দিকের স্বাতোভে-ক্রেমিন্নার দিকে রাশিয়ার হামলা ‘লক্ষণীয়ভাবে গত সপ্তাহের শেষ দিক থেকে বেড়েছে।

রাশিয়ার সেনাবাহিনীর সূত্রের বরাতে যুদ্ধবিষয়ক সংস্থাটি  দাবি করেছে, রাশিয়ার সেনাবাহিনী ইউক্রেনের সেনাবাহিনীর অবকাঠামোর ওপর হামলা চালাচ্ছে এবং খারকিভ-লুহানস্ক সীমান্তের দিকে বড় সাফল্য পাচ্ছে, বিশেষ করে কুপিয়ান্সকের স্বাতোভে ও ক্রেমিন্নার পূর্ব দিকে।

আরও পড়ুনঃ স্বামীকে গ্রেপ্তার করল পুলিশ, অজ্ঞান হয়ে পড়েন রাখি

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..