শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১০:২৪ অপরাহ্ন

একনেকে ৮ প্রকল্প অনুমোদন

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ২৭ বার পঠিত

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৪ হাজার ৮২৬ কোটি ২১ লাখ টাকার ৮ প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে।
মঙ্গলবার (২২ নভেম্বর) রাজধানীর এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসব প্রকল্প অনুমোদন দেওয়া হয়।

আরও পড়ুনঃশ্রমিকের রহস্যজনক আত্মহত্যা

অনুমোদিত প্রকল্পগুলো হলো, কুমিল্লা সড়ক বিভাগাধীন ৪টি জেলা মহাসড়ক যথাযথমান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্প; লেবুখালী-বাউফল-গলাচিপা-আমড়াগাছিয়া জেলা মহাসড়কের ৭০তম কিলোমিটারে রাবনাবাদ নদীর ওপর গলাচিপা সেতু নির্মাণ প্রকল্প; ট্রান্সপোর্ট মাস্টারপ্ল্যান অ্যান্ড প্রিলিমিনারি ফিজিবিলিটি স্টাডি ফর আরবান মেট্রোরেল ট্রানজিট কন্সট্রাকশন অব চিটাগাং মেট্রোপলিটন এরিয়া প্রকল্প; কোস্টাল টাউনস ক্লাইমেট রিজিলিয়েন্স প্রজেক্ট; বাংলাদেশ আন্তর্জাতিক টেলিযোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণের লক্ষ্যে তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপন প্রকল্প; কারা নিরাপত্তা আধুনিকায়ন, ঢাকা, ময়মনসিংহ ও চট্টগ্রাম বিভাগ প্রকল্প; জাতীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অবকাঠামো উন্নয়ন (ইনফো-সরকার তৃতীয় পর্যায়) প্রকল্প এবং কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদার প্রকল্প।

এ সভায় আরও উপস্থিত ছিলেন, পরিকল্পনা সচিব মামুন-আল-রশীদ, ভৌত অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) সত্যজিত কর্মকার, আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য (সচিব) মোসাম্মৎ নাসিমা বেগম এবং তথ্য, ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিন সিদ্দিকি প্রমুখ।

আরও পড়ুনঃআচরণ বিধি বিষয়ক মতবিনিময় সভা

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..