1. androsec1337@gmail.com : :
  2. email@example.com : :
  3. email@example.com : :
  4. email@example.com : :
  5. support@technohaat.com : Rdb_admin :
  6. newsrudrobangla@gmail.com : sweet 2000 : sweet 2000
November 14, 2019, 5:10 pm

সিলেটের মেয়র আরিফুলের বিরুদ্ধে ঢাকায় মামলা

সিলেট প্রতিনিধি:
  • Update Time : Friday, October 18, 2019
  • 2 Time View
5

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে ঢাকায় মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মেয়র আরিফের বিরুদ্ধে ৪২০, ৪০৬ ও ৫০৬ পেনাল কোডে মামলা করেন ঠিকাদার সঞ্জয় রায়। মামলায় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স লিমিটেডের পরিচালক শেখ মোস্তাফিজুর রহমানকেও আসামি করা হয়েছে। শুনানি শেষে আদালত অভিযোগ আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন বলে জানান বাদীর আইনজীবী এডভোকেট আবদুল্লাহ আল জাহিদ।

তিনি জানান, মেয়র আরিফুল হক চৌধুরীসহ দু’জনের বিরুদ্ধে ২ কোটি ৬৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগের মামলা করা হয়েছে। আগামী ১৩ই নভেম্বর মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেছেন আদালত।

সঞ্জয় রায় অভিযোগ করেন, ২০১৪ সালে সিলেট সিটি করপোরেশনে নগর ভবন নির্মাণের জন্য একটি ওয়ার্ক অর্ডার হয়। ওই ওয়ার্ক অর্ডারটি ১৬ কোটি আট লাখ টাকা মূল্যে মাহবুব ব্রাদার্স প্রাইভেট লিমিটেডকে প্রদান করা হয়। মাহবুব ব্রাদার্স কাজটি সম্পাদনের জন্য ২০১৪ সালের ২৩শে নভেম্বর সম্পা-তপা এন্টারপ্রাইজের প্রোপাইটর সঞ্জয় রায়ের সঙ্গে চুক্তি করে। এই কাজের বিপরীতে নগর ভবন মাহবুব ব্রাদার্সের নামে বিল ইস্যু করতো এবং তারা সম্পা-তপা এন্টারপ্রাইজকে টাকা দিতো।

মোট কাজের আনুমানিক ৫ শতাংশ কাজ বাকি থাকা অবস্থায় সঞ্জয় রায়ের লিভার সিরোসিস রোগ ধরা পড়লে তিনি চিকিৎসা নিতে ভারতে যান। এই সময় মেয়র আরিফুল মূল ঠিকাদার মাহাবুব ব্রাদার্সকে জিম্মি করে দুই কোটি ৬৬ লাখ টাকার চূড়ান্ত বিল সঞ্জয় রায়ের অগোচরে রেখে আত্মসাৎ করেন। পরে দেশে ফিরে টাকা ফেরত চাইলে মেয়র আরিফ সঞ্জয়কে প্রাণনাশের হুমকি দেন বলে অভিযোগ করেছিলেন এই ঠিকাদার। মেয়র আরিফুল হক চৌধুরী দেশের বাইরে থাকায় মামলার ব্যাপারে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে গত ১৮ই  ফেব্রুয়ারি মানববন্ধনের পর ঠিকাদার সঞ্জয় রায়ের অভিযোগ অস্বীকার করেছিলেন মেয়র আরিফুল।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

More News Of This Category